1. admin@desherkatha.com : admin :
  2. manikpress076@gmail.com : দেশের কথা : দেশের কথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

লৌহজং উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান সিরাজুল আলম ফুকু মারা গেছেন

মিজানুর রহমান ঝিলু
  • প্রকাশের সময় : শনিবার, ২৬ আগস্ট, ২০২৩
  • ৪০৯ বার পঠিত

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান সিরাজুল আলম ফুকু (৭৮) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি এলাকায় ফুক্কু বেপারী নামে সুপরিচিত ছিলেন। শুক্রবার বিকাল ৪ টা ২০ মিনিটে তিনি উপজেলার বড়নওপাড়া গ্রামের নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি কিডনিসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। এদিন বাদ মাগরিব ঘোড়দৌড় কেন্দ্রীয় মসজিদ মাঠে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর ঢাকার গুলশান আজাদ মসজিদে দ্বিতীয় জানাজা শেষে সিরাজুল আলম ফুকুকে বনানী কবরস্থানে দাফন করা হয়। তাঁর স্ত্রী পাঁচ বছর আগে মারা গেছেন। মৃত্যুকালে তিনি তিন ছেলে, পুত্রবধূ, নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

সিরাজুল আলম ফুকু সাবেক সেনাশাসক রাষ্ট্রপতি এরশাদ প্রবর্তিত উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান ছিলেন। এছাড়া তিনি উপজেলা বিএনপি ও উপজেলা জাতীয় পার্টিরও সাবেক সভাপতি ছিলেন। সর্বশেষ তিনি উপজেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। সিরাজুল আলম ফুকু উপজেলার সবচেয়ে প্রাচীন শিক্ষাপ্রতিষ্ঠান ১৮৮৫ সালে প্রতিষ্ঠিত লৌহজং মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ৩৩ বছরের সভাপতি ছিলেন।

তাঁর মৃত্যুতে স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ঢালী মোয়াজ্জেম হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি তালুকদার, উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক আবদুর রশিদ শোক জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর