1. admin@desherkatha.com : admin :
  2. manikpress076@gmail.com : দেশের কথা : দেশের কথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:২১ অপরাহ্ন

লৌহজংয়ে মানবাধিকার কর্মীকে মারধরের প্রতিবাদে মানববন্ধন

মো. মানিক মিয়া
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩১ মে, ২০২৪
  • ৯৮ বার পঠিত
মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় মানবাধিকার ও সংবাদকর্মী এস এম ইমরানের উপর চঞ্চল রাজের নেতৃত্বে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ন্যাশনাল প্রেস সোসাইটি (এনপিএস)। মানববন্ধনে বক্তারা ইমরানের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।  আজ (৩১ মে) শুক্রবার সকালে উপজেলার ঘোড়দৌড় বাজারস্থ লৌহজং প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন পালন করে ন্যাশনাল প্রেস সোসাইটি (এনপিএস) নামের গণমাধ্যম ও মানবাধিকার সংগঠন।
বক্তারা বলেন, লৌহজং উপজেলা পরিষদ নির্বাচনের আগের দিন গত ২০ মে দুপুরে উপজেলার বৌলতলী ইউনিয়নের পয়শা গ্রামে চঞ্চল রাজ নামের এক ব্যক্তি ঢাকা থেকে ৫-৬ টি মাইক্রোবাসে করে ৫০-৬০ জন সন্ত্রাসী ভাড়া করে গ্রামে নিয়ে আসে। এ খবর পেয়ে ন্যাশনাল প্রেস সোসাইটি মুন্সীগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সাংবাদিক এইচ এম ইমরানসহ এলাকাবাসী প্রতিবাদ করে। সেই সাথে তাদেরকে ১ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে গ্রাম থেকে বিতাড়িত করে৷ এ ঘটনার জের ধরে গত ২৩ মে দুপুরে চঞ্চল রাজের নেতৃত্বে সদরঘাটে ইমরানের ব্যবসা প্রতিষ্ঠান সংলগ্ন খাবার হোটেলে গিয়ে হামলা চালানো হয়।
ভুক্তভোগী এইচ এম ইমরান বলেন, আমি দুপুরে খাবার খেতে হোটেলে যাই। চঞ্চল রাজের নির্দেশে পূর্ব থেকে ওৎ পেতে থাকা বিপুল সংখ্যক সশস্ত্র গুন্ডা আমার উপর হামলা চালায়। গ্রামের নুর হোসেন মোল্লা সাধুসহ খবর পেয়ে কোতোয়ালি থানার এস আই সুমন এলে তারা দ্রুত পালিয়ে যায় এবং আমাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে মিডফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়৷ আমি এতদিন চিকিৎসাধীন অবস্থায় ছিলাম৷ আমার উপর হামলারকারী চঞ্চল রাজের দৃষ্টান্তমূলক শাস্তি চাই৷
মানববন্ধনে বক্তব্য রাখেন, ন্যাশনাল প্রেস সোসাইটি চেয়ারম্যান মাহবুবুল ইসলাম, সাধারণ সম্পাদক শারমিন মাহবুবুল, মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি মো. রবিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর