1. admin@desherkatha.com : admin :
  2. manikpress076@gmail.com : দেশের কথা : দেশের কথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
লৌহজংয়ে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঝড় বৃষ্টি ঠেলে বিএম শোয়েবের নির্বাচনী জনসভায় জনসমুদ্র লৌহজংয়ে গাঁওদিয়া মারধর ঘটনা মামলায় গ্রেফতার এক বিএম শোয়েবের সমর্থনে অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের সভা অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের ২৫ বছর পূর্তি উপলক্ষে প্রস্তুতি সভা সৌদি থেকে ঈদের শুভেচ্ছা জানালেন গাঁওদিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম লৌহজংয়ে শ্রমিক লীগের ইফতার ও দোয়া মাহফিল নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টিতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন বিএম শোয়েব শহীদ ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা লৌহজংয়ের মিথ্যা সংবাদ প্রকাশের বিরুদ্ধে প্রতিবাদ সভা

লৌহজংয়ে ট্রাকসেলে আলু বিক্রি, কোল্ডস্টোরেজ পরিদর্শন

তাজুল ইসলাম রাকিব:
  • প্রকাশের সময় : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৯৫ বার পঠিত

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার বৌলতলী ইউনিয়নের হাট নওপাড়া বাজারে ট্রাকসেলে আলু বিক্রি শুরু করা হয়েছে। আজ (২৫ সেপ্টেম্বর) সোমবার সকাল ১১ টায় হাট নওপাড়া বাজারে মীম প্লাজার সামনে ট্রাকসেলে আলু বিক্রির উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইলিয়াস শিকদার। পরে উদয়ন কোল্ডস্টোরেজ ও নওপাড়া কোল্ড স্টোর পরিদর্শন করে মালিক পক্ষ কৃষক ও পাইকারি ব্যাবসায়ীদর সাথে আলাপ আলোচনা করে সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করার কথা বলা হয় । খুচরা বাজারে ৩৬ টাকা ও পাইকারি ২৭ টাকা হারে আলু বিক্রি করতে বলা হয়েছে।

আলু চাষী কৃষক নাসির উদ্দিন বলেন, আমরা কয়েক বছর আলুতে লোকসান গুনতে হয়েছে। আমার ঢাকাস্থ একটি মার্কেটে দোকান বিক্রি সে ঋণ শোধ করেছি। এ বছর আলুর দাম বৃদ্ধি পাওয়ায় কিছুটা স্বস্তি পেয়ে ছিলাম‌‌। কিন্তু সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করতে বলায় হতাশ হয়েছি। যখন আলুতে লোকসান হয়েছে তখন তো সরকার ভর্তুকি দেয়নি।

উদয়ন কোল্ডস্টোরেজের মালিক দেলোয়ার হোসেন বেপারী বলেন, সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করতে আমরা বাধ্য তবে কৃষকদের প্রতি ও সরকারের সুদৃষ্টি কামনা করছি।
নওপাড়া কোল্ডস্টোরেজের ম্যানেজার লিটন বলেন আমাদের এখানে মূলত বীজের জন্য আলু সংরক্ষণ করা হয়। কিছু সংখ্যক কৃষক আলু বিক্রি করার জন্য সংরক্ষণ করে।

বৌলতলী ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল মালেক শিকদার বলেন, আজ (সোমবার) থেকে ট্রাকসেলে আলু বিক্রি করা হবে। একজন ক্রেতা প্রতিদিন সর্বোচ্চ ৫ কেজি আলু ক্রয় করতে পারবে।
সহকারী কমিশনার ভূমি মো ইলিয়াস শিকদার বলেন ট্রাকসেলে আলু বিক্রি শুরু হয়েছে। প্রতিটি বাজারে এ কার্যক্রম নিয়মিত চলবে। বাজারগুলোতে মনিটরিংয়ের আওতায় আসবে। কোল্ড স্টোরেজের মালিক, পাইকার ও কৃষকদের সাথে আলাপ আলোচনা করা হয়েছে তারাও সরকার নির্ধারিত মূল্যে আলু বিক্রি করতে সম্মত হয়েছে।

কোল্ড স্টোরেজ পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন ইউপি সচিব মোঃ ইদ্রিস আলী শেখ, ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য স্বরাজ হাওলাদার, সাবেক মেম্বার শফিকুর রশিদ চৌধুরী পলাশ, ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য মোক্তার হোসেন খাঁন, ৯ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ ইউসুফ ফরাজী, গনমাধ্যমকর্মী স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর