1. admin@desherkatha.com : admin :
  2. manikpress076@gmail.com : দেশের কথা : দেশের কথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন নবনির্বাচিত চেয়ারম্যান বিএম শোয়েব

মো. মানিক মিয়া
  • প্রকাশের সময় : শনিবার, ১ জুন, ২০২৪
  • ৮৫ বার পঠিত
সারাদেশের ন্যায় মুন্সীগঞ্জের লৌহজংয়ে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। উপজেলার ২৪১টি ক্যাম্পে এক সঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ (০১ জুন) শনিবার সকাল ৯টায় প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বিএম শোয়েব (সিআইপি)।
উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজমুস সালেহীনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন শিশু বিশেষজ্ঞ ডাঃ মো. আনিসুজ্জামান, মেডিসিন কনসালটেন্ট ডাঃ জানেসার রাহাত ফয়সাল, ডেন্টাল সার্জেন্ট ডাঃ দীপায়ন মজুমদার, সরকারি লৌহজং কলেজের উপাধ্যক্ষ শহিদুর রহমান শিকদার, বিআরডিবির চেয়ারম্যান মনির হোসেন মোড়ল, বেজগাও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ মোল্লা প্রমুখ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নাজমুস সালেহীন জানান, সারাদেশের ন্যায় বছরে দুইবার ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন করা হয়। এসময় ৬ মাস থেকে ৫ বছরের শিশুদের ভিটামিন-এ প্লাস ক্যাপসল খাওয়ানো হয়। মূলত শিশুদের রাতকানা রোগ প্রতিরোধে সরকারের এ উদ্যোগ নিয়েছেন।
তিনি আরও জানান, ৬ মাস থেকে ১১ মাসের শিশুদের ৩ হাজার ৫০৮ জন এবং ১২ থেকে ৫৯ মাসের শিশুদের ১৮ হাজার ৪৫৬ জনের লক্ষ্যমাত্রা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর