1. admin@somoyerbangla24.com : admin :
  2. manikpress076@gmail.com : নিজস্ব প্রতিবেদক: : নিজস্ব প্রতিবেদক:
শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
লৌহজংয়ে পূর্বশত্রুতার জেরে দুই ভাইকে কুপিয়ে জখম মুনিয়ার নতুন কল রেকর্ডে একাধিক প্রেম ও মদ্যপ যুবককে রাতে বাসায় ডাকাসহ নানা তথ্য ফাঁস লৌহজংয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেনট্রেশান মেশিন বিতরণ লৌহজংয়ে রুবেল এগ্রো ডেইরী ফার্মে চাহিদা সম্পূর্ণ কোরবানির গরু স্বামীর লাশ পুঁতে তার ওপর আড়াই মাস রান্না করেন স্ত্রী রওশন এরশাদকে জাপার চেয়ারম্যান ঘোষনা করলেন এরিক লৌহজংয়ে ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ চাল বিতরণ কঠোর লকডাউন উপেক্ষা করে শিমুলিয়া ঘাটে বেড়েছে যান ও যাত্রীর চাপ লৌহজংয়ে স্থানীয় সাংসদ এমিলির রোগমুক্তিতে ২’শতাধিক মসজিদে দোয়া এরিকের বিরুদ্ধে ষড়যন্ত্র মেনে নেয়া হবে না

পুলিশ কর্মকর্তাদের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে আইজিপি

মোঃ দীন ইসলাম, নিজস্ব প্রতিবেদক-
  • সময় : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ২২৬ বার পঠিত
সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

“জঙ্গিবাদ ইসলামের শত্রু। জঙ্গিদের কার‌নে মুসলমানরাই সবচেয়ে বেশি নিগৃহীত হয়েছে। মুসলমানদের রক্ত ঝরেছে জঙ্গিদের হাতে। সবাইকে জঙ্গিবাদ থেকে মুক্ত থাকতে হবে। পাশাপাশি, সচেতনভাবে ধর্মচর্চা করতে হবে; স‌চেতনতার সা‌থেই ধর্মীয় রীতিনীতি ও মূল্যবোধের চর্চা করতে হবে’।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)
আজ সোমবার দুপুরে রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে বাংলাদেশ পুলিশ সার্ভিস ফাউন্ডেশন কর্তৃক পুলিশ কর্মকর্তাদের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষার্থীদের প্রতি এ আহ্বান জানান।

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন আয়োজিত এ অনুষ্ঠানে এ সভাপতিত্ব করেন
ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সহসভাপতি মোঃ মাহবুবর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি (প্রশাসন ও অপারেশন্স) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ জায়েদুল আলম। কৃতি শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আফরোজা পারভীন।
অনুষ্ঠানে ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, কৃতি শিক্ষার্থীবৃন্দ এবং তাদের পিতা-মাতা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আইজিপি বলেন, ড্রাগ সমস্ত সম্ভাবনাকে শেষ করে দেয়। তোমাদেরকে ড্রাগ থেকে দূরে থাকতে হবে। দেশের একজন গর্বিত নাগরিক হিসেবে নিজেদের তৈরি করতে হবে। নিজের আত্মমর্যাদা, আত্মসম্মান থাকতে হবে। দেশের প্রতি ভালোবাসা থাকতে হবে, দেশের ইতিহাস-ঐতিহ্যের প্রতি সম্মান থাকতে হবে।

নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে জাতির ভবিষ্যৎ আখ্যায়িত করে পুলিশ প্রধান বলেন, বাঙালি জাতি মেধায় অনন্য, মননে অগ্রগামী। এর প্রমাণ হলো, এ পর্যন্ত এ উপমহাদেশে চারটি নোবেল এসেছে। এর মধ্যে তিনজনই বাঙালি। এতে বোঝা যায়, মেধা, মনন ও সৃষ্টিশীলতায় বাঙালিরা অনন্য। এদেশের একজন গর্বিত নাগরিক হিসেবে আত্মপ্রকাশের ক্ষেত্রে তোমরা হবে আলোকবর্তিকা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর বদান্যতায় আমরা স্বাধীনতা পেয়েছি। তোমরা স্বাধীন দেশে জন্মগ্রহণ করেছ। তোমাদের সময়ই দেশ উন্নয়নশীল দেশ হতে যাচ্ছে। ক্ষুধা-দারিদ্র্য এখন পরাজয়ের মুখে। আগামী তিন থেকে চার বছরে বাংলাদেশে অতি দারিদ্র খুঁজেও পাওয়া যাবে না। গত ১২ বছরে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের অসাধারণ উন্নতি হয়েছে। আগামী ১০ থেকে ১২ বছরে বাংলাদেশ আন্তর্জা‌তিক অঙ্গ‌নে রাজত্ব করবে। বাংলাদেশ এখন অমিত সম্ভাবনার দেশ। তোমাদেরকে গ্লোবাল সিটিজেন হিসেবে নিজেদেরকে প্রস্তুত করতে হবে।

ড. বেনজীর আহমেদ বলেন, তোমাদেরকে মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হতে হবে। সামনে যেতে হলে বর্তমান সময়ের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।

পিতা-মাতাদের উদ্দেশ্যে আইজিপি বলেন, সন্তানদেরকে সময় দিতে হবে। তাদের প্রয়োজন ও চাহিদা বুঝতে হবে। তাদেরকে কাউন্সেলিং করতে হবে। তারা যেন সাইবার ওয়ার্ল্ডে অপরা‌ধের শিকার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, আর কয়েকদিন পর আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করতে যাচ্ছি, আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করছি। এ উপলক্ষে জাতীয়ভাবে আগামী ১৭-২৬ মার্চ পর্যন্ত দশ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পাঁচ জন বিদেশি রাষ্ট্রপ্রধান আমাদের সম্মানীয় অতিথি হয়ে ঢাকায় আসবেন, তাঁরা এসব অনুষ্ঠানে যোগ দেবেন। তাঁদের নিরাপত্তায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। আমাদের জাতীয় জীবনে এটি খুবই গুরুত্বপূর্ণ অনুষ্ঠান। যাঁরা আসবেন তাঁরা আমাদের সম্মানিত মেহমান। তাঁদের নিরাপত্তা রক্ষায় পুলিশকে সহযোগিতা করার জন্য জনগণকে জনগণের প্রতি আহ্বান জানান তিনি। তিনি এ সময়ে জরুরি প্রয়োজন ছাড়া জনগণের চলাচল সীমিত রাখারও আহ্বান জানান। রাষ্ট্রীয় সম্মা‌নিত অ‌তি‌থিগ‌ণের চলাচল ও নিরাপত্তা‌ যে‌নো ব্যাহত না হয় সে ল‌ক্ষ্যে এ সম‌য়ের ম‌ধ্যে কো‌নো সভা, সমা‌বেশ ও কর্মসূচী না দি‌তে সং‌শ্লিষ্ট সকল পক্ষ‌কে অনু‌রোধ জানান আই‌জি‌পি।

আইজিপি বলেন, এমন কোনো দিন নেই যখন বাংলা‌দে‌শের মানুষ ও বাংলাদেশ কিছু অর্জন করছে না। কিন্তু একশ্রেণির মানুষ দেশের বিরুদ্ধে কুরুচিপূর্ণ অপপ্রচার চালাচ্ছে। তিনি প্রশ্ন রেখে বলেন, তারা কী অর্জন করতে চায় আমরা বুঝি না। তারা পরগাছা, তাদেরকে আমাদের প্রয়োজন নেই।

পরে আইজিপি মেধাবী শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট ও বৃত্তির অর্থ তুলে দেন।

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন ২০২০ সালে পিইসি, জেএসসি, এসএসসি ও লেভেল এবং উচ্চশিক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ১২৪ বৃত্তি প্রদান করে।


সংবাদটি শেয়ার করুন:
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© All rights reserved © ২০২১ দেশের কথা
Theme Customized BY Theme Park BD