1. admin@desherkatha.com : admin :
  2. manikpress076@gmail.com : দেশের কথা : দেশের কথা
রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের অপরাধে ৬ জেলে শ্রীঘরে 

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩
  • ২৫৮ বার পঠিত
মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের অপরাধে ৬ জেলেকে ১ মাস করে কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ (১৭ অক্টোবর) মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন পয়েন্ট অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৬ জেলেসহ ৩৫ কেজি নিষিদ্ধ মা ইলিশ ও ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে আটককৃত মো. শাহীন (৪০), সোবাহান শেখ (২৫), নজরুল ইসলাম (৫০), জসিম বেপারী (৩৭), আহমদ আলী বেপারী (৬০), সাহাবুদ্দিন মৃধা (৪৫) নামক ৬ জেলেকে ১ মাস করে কারাদণ্ড প্রদান করা হয়। সে সাথে জব্দকৃত ইলিশ উপজেলার বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বন্টন করা হয়। এবং অবৈধ কারেন্ট জাল আগুনে পুঁড়ে বিনষ্ট করা হয়।
দুপুর আড়াইটার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস সিকদার। তিনি জানান, সকাল ৮টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করি। এ সময় মা ইলিশ শিকার অবস্থায় অসাধু ৬ জেলেকে আটক করি। এবং  সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকারের অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ৬ জনকে ১ মাস করে জেলা দেওয়া হয়। তিনি আরও জানান, মাছ ধরার ট্রলারসহ অপ্রাপ্তবয়স্ক দুইজনকে মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়।
এ সময় জেলা মৎস্য কর্মকর্তা এটিএম তৌফিক মাহমুদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফরিদুল ইসলাম, মাওয়া কোস্টগার্ডের স্টেশন অফিসার ফয়েজ আহমেদ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর